অক্টোবর ২২, ২০১৯

বৃহস্পতিবার দিল্লি যাচ্ছেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের (ডব্লিউইএফ) ইন্ডিয়ান ইকোনমিক সামিটে যোগ দিতে চারদিনের সরকারি সফরে বৃহস্পতিবার নয়া দিল্লির উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাষ্ট্রীয় বার্তা সংস্থা বাসস জানায়, বাংলাদেশ বিমান এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট (বিজি-২০৩০) প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের নিয়ে ৩ অক্টোবর সকাল ৮টায় দিল্লীর উদ্দেশে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর ত্যাগ করবে। ফ্লাইটটি স্থানীয় সময় সকাল ১০টায় নয়াদিল্লী পৌঁছবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদিন হোটেল তাজ প্যালেসের দরবার হলে অনুষ্ঠিতব্য ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের ইন্ডিয়া ইকোনমিক সামিটে বাংলাদেশের ওপর কান্ট্রি স্ট্র্যাটেজি ডায়ালগে যোগ দেবেন।

একইদিন বাংলাদেশ হাইকমিশনের মৈত্রী হলে এক সংবর্ধনা এবং বাংলাদেশ হাউজে তার সম্মানে আয়োজিত নৈশভোজে অংশ নেবেন। বাংলাদেশের হাইকমিশনার এই নৈশভোজের আয়োজন করবেন।

প্রধানমন্ত্রী ৪ অক্টোবর ভারতের তিনটি চেম্বার অব কমার্স এন্ড এক্সচেঞ্জের নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক ও মতবিনিময় করবেন। ভারত সফররত সিঙ্গপুরের উপ-প্রধানমন্ত্রী হেঙ সোয়ে কীট প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

৫ অক্টোবর শনিবার ঐতিহাসিক হায়দ্রাবাদ হাউজে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দ্বিপক্ষীয় আলোচনা অনুষ্ঠিত হবে। একইদিন কয়েকটি বিনিময় চুক্তি ও সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হবে। দুই প্রধানমন্ত্রী হায়দ্রাবাদ হাউজ থেকে যৌথভাবে কয়েকটি প্রকল্প উদ্বোধন করবেন।

একইদিন ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শংকর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। শেখ হাসিনা হায়দ্রাবাদ হাউজে আনুষ্ঠানিক ভোজসভায় যোগ দেবেন এবং পরিদর্শক বইতে স্বাক্ষর করবেন।

সফরকালে ৫ অক্টোবর দিল্লীতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্বিপক্ষীয় আলোচনা অনুষ্ঠিত হবে। একই দিন তিনি ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

ভারতীয় জাতীয় কংগ্রেসের সভাপতি সোনিয়া গান্ধী ৬ অক্টোবর বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন।

এ সফরকালে ভারতের বিশিষ্ট চলচ্চিত্র পরিচালক শ্যাম বেনেগাল বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন। শ্যাম বেনেগাল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের ওপর চলচ্চিত্র নির্মাণের দায়িত্ব পেয়েছেন।

শেখ হাসিনা ৬ অক্টোবর দেশে ফিরবেন।

শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

লেখক সম্পর্কে জানুন

এই রকম আরও সংবাদ

৩ মন্তব্য

  1. DorothyPek

    [url=https://anticancer24.ru/shop/442/desc/spegra-doluteglavir-tenofovir-alafenamid-ehmtricitabin]Spegra (Долутеглавир / Тенофовир алафенамид / Эмтрицитабин) – Спегра (Dolutegravir/ Taf / Emtricitabine)[/url] – это лекарство для лечения людей, которые столкнулись с ВИЧ-1 инфекцией. Симптомы заболевания быстро исчезнут, и уже через некоторое время Ваше общее самочувствие значительно улучшится: Вы забудете о том, что такое боли и дискомфорт. Благодаря данному лекарству можно исключить риск летального исхода.

    Вы можете [url=https://anticancer24.ru/shop/442/desc/spegra-doluteglavir-tenofovir-alafenamid-ehmtricitabin]Spegra (Долутеглавир / Тенофовир алафенамид / Эмтрицитабин) – Спегра (Dolutegravir/ Taf / Emtricitabine) купить[/url] в нашей аптеке на выгодных условиях. Специалисты говорят о том, что перед началом лечения необходимо обязательно обратиться в больницу. Вы сдадите назначенные анализы и пройдете диагностику организма. Доктора разработают для Вас индивидуальную схему терапии,
    которая даст возможность получить максимальный эффект.

    Показания к применению

    Препарат содержит в составе три активных компонента,
    выполняющих антиретровирусные функции.
    Лекарство воздействует на организм комплексно,
    поэтому Вы совсем скоро почувствуете себя лучше и
    сможете справиться с опасной ВИЧ-1 инфекцией,
    которая нередко приводит к летальному исходу.
    Вирус не будет быстро развиваться,
    и Вы не столкнетесь с непредвиденным ухудшением ситуации
    со здоровьем.
    Принимать медикамент необходимо по схеме,
    которую разработал опытный врач, и только тогда
    Вы не столкнетесь с непредвиденными изменениями самочувствия.

    Противопоказания

    Нужно узнать заранее, нет ли у Вас следующих противопоказаний:

    • грудное вскармливание, период беременности;
    • аллергия на основные компоненты, входящие в состав препарата;
    • заболевания, которые иногда обостряются;
    • возраст до 18-ти лет;
    • заболевания кожи, дерматологические проблемы.

    На [url=https://anticancer24.ru/shop/442/desc/spegra-doluteglavir-tenofovir-alafenamid-ehmtricitabin]Spegra (Долутеглавир / Тенофовир алафенамид / Эмтрицитабин) – Спегра (Dolutegravir/ Taf / Emtricitabine) отзывы[/url] хорошие.
    Пациенты говорят, что применение таблеток позволило им
    справиться с различными проблемами.
    Вы можете опробовать медикамент на практике,
    чтобы убедиться в его эффективном воздействии на организм,
    достаточно оформить заказ.

    Способ применения

    На [url=https://anticancer24.ru/shop/442/desc/spegra-doluteglavir-tenofovir-alafenamid-ehmtricitabin]Spegra (Долутеглавир / Тенофовир алафенамид / Эмтрицитабин) – Спегра (Dolutegravir/ Taf / Emtricitabine) цен[/url]а доступная.
    Чтобы справиться с болезнью, достаточно принимать
    по одной таблетке лекарства до или после еды утром и вечером,
    четко следуя разработанной доктором схеме.

    Побочные явления

    Если нарушить схему терапии, можно столкнуться с такими сложностями:

    • расстройства желудка;
    • отсутствие сил, бессонница;
    • боли в области желудка;
    • резкие скачки давления;
    • инфекции дыхательных путей;
    • кровотечения из носа.

    На [url=https://anticancer24.ru/shop/442/desc/spegra-doluteglavir-tenofovir-alafenamid-ehmtricitabin]Spegra (Долутеглавир / Тенофовир алафенамид / Эмтрицитабин) – Спегра (Dolutegravir/ Taf / Emtricitabine) стоимость[/url] доступная.
    Помните: нужно строго придерживаться рекомендаций специалиста,
    чтобы не столкнуться с проблемами.

    [url=https://anticancer24.ru/shop/442/desc/spegra-doluteglavir-tenofovir-alafenamid-ehmtricitabin]какие препараты принимают +при вич инфекции[/url]

    Reply

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *